নীল অর্কিড
- শামীম আহমাদ - জুয়াঘর ০৩-০৫-২০২৪

বাগানের সবগুলো ফুল যদি ঝরে পরে তোমার অর্ধবৃত্তাকার বারান্দায়,
কিংবা অসহায় মর্মর ধ্বনি তোলে শুকনো পাতার দল আটপৌরে সিঁড়ির পা দানিকায়!
কিংবা ফুলেরা পাপড়ির বিছানা করে প্রাসাদের প্রান্ত সীমানায়!
দেয়ালের পৃষ্টদেশ গলে বেড়ে উঠে যদি অর্কিডের নীল ফুল,
কিংবা গ্রিলের ফাঁক গলে ছুঁয়ে যায়
আম্র বকুল।
শত বৈরীতার তান্ডব পেরুবে, সুর্যের
আয়ুরেখা ফুরোতে থাকবে, তবু ঝরবে না
মোর একটিও প্রেমমুকূল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।